ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, চট্টগ্রাম মেডিকেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ

নিজস্ব প্রতিবেদক :: ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের জেরে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও আবাসিক হল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এ বিষয়ে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, শিক্ষার্থীদের আজ সন্ধ্যার মধ্যে আবাসিক হল ছাড়ার নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ প্রশাসন। শনিবার (৩০ অক্টোবর) দুপুরে কলেজ কর্তৃপক্ষ এ তথ্য জানান চমেক অধ্যক্ষ ডা. সাহেনা আকতার।

জানা গেছে, শুক্রবার (২৯ অক্টোবর) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজের ছাত্রাবাসে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে হাতাহাতির ঘটনায় তিনজন আহত হয়। এর জের ধরে শনিবার (৩০ অক্টোবর) সকাল ৯টায় মেডিকেল কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মাহফুজুল হক (২৩), নাইমুল ইসলাম (২০) এবং আকিব হোসেন (২০) নামের তিনজন আহত হয়েছেন।

এদের মধ্যে আকিব শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসন চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। আর মাহফুজ ও নাইমুল ইসলাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

জানা গেছে, আহত আকিবকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের এসি মো. শহীদুল ইসলাম বলেন, যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে চমেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাঠকের মতামত: